রাজশাহী বাগমারায় অবৈধ ইটভাটায় পরিবেশ অধিদপ্তরের অভিযান

রাজশাহী বাগমারায় অবৈধ ইটভাটায় পরিবেশ অধিদপ্তরের অভিযান

বাগমারা প্রতিনিধি : রাজশাহীর বাগমারার গোয়ালকান্দি ইউনিয়নের তালতলী গ্রামে অবৈধ ভাবে স্থাপিত ইটভাটা গুলো গুড়িয়ে দেয়ার কার্যক্রম শুরু করেছে রাজশাহীর পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা।

মঙ্গলবার দুপুরে রাজশাহীর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মামুনুর রশীদ আইন শৃংখলা বাহিনীর সদস্য পুলিশসহ ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ইটভাটা গুলো গুড়িয়ে দেয়ার কার্যক্রম শুরু করেন।

ভ্রাম্যমান আদালতের এ্যাক্সিকিউটিভ ম্যাজেষ্ট্রেট রাফে মোহাম্মাদ জানান, বাগমারা উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের তালতলী গ্রামের অবৈধ আব্দুস সোবহানের আটভাটা মহামান্য হাইকোর্ট বন্ধের আদেশ দেন। মহামান্য হাইকোর্টের আদেশ পালনের জন্য বাগমারায় ইটভাটা গুলোতে অভিযান শুরু করেছি। পর্যায়ক্রমে উপজেলার অবৈধ ইটভাটা গুলো ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বন্ধ করা হবে বলে তিনি জানিয়েছেন।

ইটভাটার মালিক আব্দুস সোবহানের ছেলে মকবুল হোসেন অভিযোগ করেন, ইটভাটা গুলো ভাঙ্গার পূর্বে তাদেরকে একটি নোটিশ দেয়া প্রয়োজন। নোটিশ না দিয়ে ইটভাটায় অভিযান চালানোর জন্য তিনি ক্ষোভ প্রকাশ করেছেন।

ইটভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযোনে ৫ থেকে ৭ লক্ষ টাকার ক্ষতি সাধন হয়েছে বলে তিনি জানিয়েছেন।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালতের এ্যাক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট রাফে মোহাম্মাদ বলেন, সরকারী নীতিমালা লংঘন করে নিজেরে ইচ্ছেমত ইটভাটা নির্মানের মাধ্যমে ব্যবসা চালিয়ে যাচ্ছ। সরকারী নীতিমালা লংঘন ও পরিবেশ অদিদপ্তরের ছাড়পত্র না থাকায় ওই সকল ইটভাটা গুলো গুড়িয়ে দেয়া হচ্ছে।

পর্যায়ক্রমে রাজশাহী জেলার সকল উপজেলায় অবৈধ ইটভাটা গুলো গুড়িয়ে দেয়া হবে বলে তিনি জানিয়েছেন।

মতিহার বার্তা ডট কম – ০৩ সেপ্টেম্বর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply